অকুন্ট লোভনিয় স্বপ্ন গুলো যায় হারিয়ে
সন্মোহিত নীলাকাশ উকিদেয় দক্ষিনের জানালায়
নগ্ন উরুর জন্ম দাগটা আবীর ছড়িয়ে দিল
সারা ঘরময়, জোৎস্না মাখা হাসিদের উল্লাস
স্বপ্নের সীমানায়,রংবেরং নৌক ভাসে জোয়ার জলে,
ঠিক তোমার মত উদার হয় নদী সাগর ,
ভালবাসারা পুর্নতা পায় জয়রথে
জয় পরাজয়টা ঠিক নিয়মের উচ্ছাসে,
ঘামে ভেজা বর্ষা স্নান অপলক তাকিয়ে দেখে দেবদারু,
উদাস বষন্ত আষাঢ়িয় ভেজা কদম
গাছ  থেকে ঝরল হিজল যেন লাল কুমারী নাক ফুল
হলুদ গাঁদার সাঁজানো বাসরে
পাঁপড়ি না মেলা গোলাপ কুড়ি
যেন এক অন্য তুমি পুর্ণ শশী
দুফোটা অশ্রু ঝরিয়ে ফির এলাম
বিষর্যন দিলাম জন্মে তরে অন্যের সাগরে।